Navigation

প্রথম ম্যাচে হারলো বাংলাদেশের মেয়েরা



বাংলাদেশের মেয়েদের সামনে পাকিস্তানের মেয়েরা দিয়েছিল ১২৫ রানের জয়ের টার্গেট। সেই টার্গেট তাড়া করে প্রথম টি-টোয়েন্টি
নগরঘাটা নিউজ
ম্যাচে বাংলাদেশ নারী দল হারলো ২৯ রানে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৯৫ রান তুলতে পারে সফরকারীরা। করাচির সাউথ এন্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১২৪ রান তুলেছিল স্বাগতিক নারী দল। সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডেটি একই মাঠে ১ অক্টোবর অনুষ্ঠিত হবে।
বাংলাদেশের নারী ক্রিকেটাররা মূলত হেরেছে রানের সাথে পাল্লা দিতে না পেরে। অপেক্ষাকৃত ধীর গতি তাদের ডুবিয়েছে। অথচ টার্গেট অনেক বড় ছিল না। টপ অর্ডারের দ্রুত রান তোলার কথা ছিল। মিডল অর্ডারের কিছু করে দেখানোর ছিল। তা হয়নি। ১৯ রানের সময় ভাঙ্গে উদ্বোধনী জুটি। শুন্য রানেই বিদায় নেন শারমিন আখতার। অন্য ওপেনার আয়েশা রহমান ও ফারজানা আখতার মিলে দলকে নিয়ে যান ৪৯ রান পর্যন্ত। ওখানে গিয়ে দুই রানে দুই উইকেট হারায় বাংলাদেশ। দুটি মূল্যবান উইকেট। প্রথমে ২৩ রান করে ফিরে যান আয়েশা। এরপর সমান ২৩ রানেই বিদায় নেন ফারজানা। ১১.৩ ওভারে বাংলাদেশের রান ৩ উইকেটে ৫১।
এখান থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। রানের গতি বাড়ে না। এক প্রান্ত ধরে রাখেন রুমানা আহমেদ। লতা মণ্ডল ৬ রান করেন। ফাহিমা খাতুন করেন ১ রান। অধিনায়ক সালমা খাতুন শেষ ওভারে আউট হয়েছেন ব্যক্তিগত ৫ রানে। তার আগের উইকেট রুমানার। ২৩ বলে ৩ বাউন্ডারিতে ২২ রান করেন তিনি। মিডল অর্ডারের ব্যর্থতা বাংলাদেশকে ম্যাচ জয়ের সম্ভাবনাও জাগাতে দেয়নি।
এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। নিজেদের মাঠে তারা ১ রানের সময় হারিয়ে ফেলে মারিনা ইকবালকে। অভিষেক ম্যাচ খেলতে নামা উইকেটরক্ষক নিগার সুলতানা রান আউট করেন তাকে। এরপর অন্য ওপেনার জাভেরিয়া খানের সাথে জমে ওঠে মারুফের দ্বিতীয় উইকেট জুটি। তাদের বিচ্ছিন্ন করা যাচ্ছিল না। ১৫তম ওভারে আঘাত হানেন ক্যারিয়ারের প্রথম ম্যাচ খেলতে নামা নাহিদা আখতার। তার ও নিগারের জুগলবন্দিতে ফিরে যেতে হয় জাভেরিয়াকে। ৪৪ রান করেন জাভেরিয়া।
৮৮ রানের সময় দ্বিতীয় উইকেট হারানো পাকিস্তানের ছন্দ পতন হয়। তারা এরপর আরো তিন উইকেট হারায়। একপ্রান্ত অবশ্য ধরে রেখে চমকার ব্যাট করে গেছেন মারুফ। বাংলাদেশী বোলাররা অন্য প্রান্ত থেকে উইকেট তুলে নিয়েছেন। নিদা দার ৪ রানে আউট হন। ৪ রান করেন ইরাম জাভেদ। আর শেষ বলে ১ রান করে আউট হন আসমাভিয়া ইকবাল। তিনটি ক্যাচ নিয়েছেন উইকেটকিপার নিগার। আর দুই উইকেট নিয়েছেন নাহিদা। জাহানারা ও ফাহিমা পেয়েছেন একটি করে উইকেট। ৫৭ বলে ৫টি চারের মারে ৬৫ রানে অপরাজিত থাকেন মারুফ। তিনিই হয়েছেন ম্যান অফ দ্য ম্যাচ।

Share

Post A Comment:

0 comments: