Navigation

আত্ম প্রকাশের প্রত্যয়ে লাল সবুজের কথা অনলাইন নিউজ পোর্টাল

লাল সবুজের কথা অনলাইন নিউজ পোর্টাল


‘আত্ম প্রকাশের প্রত্যয়ে লাল সবুজের কথা’ প্রতিপাদ্যে ‘লাল সবুজের কথা’ অনলাইন পত্রিকার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় পাটকেলঘাটার নগরঘাটা ইউনিয়ন পরিষদ হলরুমে প্যানেল চেয়ারম্যান মো. আব্দুস সামাদের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘দৈনিক পত্রদূত’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ স. ম আলাউদ্দীনের কন্যা লায়লা পারভীন সেজুঁতি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি শেখ জহুরুল হক, সাধারণ সম্পাদক মো. আব্দুল মতিন, নগরঘাটা পোড়ারবাজার বণিক সমিতির সভাপতি ও কবি নজরুল বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ডা. সাইদুল আলম বাবলু, পোড়ারবাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোতাহার হোসেন, ইউপি সচিব মো. আব্দুর রাজ্জাক, উন্নয়ন কর্মকর্তা মো. তারিকুর রহমান, মো. জহুরুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন ‘লাল সবুজের কথা’ নিউজ পোর্টালের সহ-সম্পাদক মো. মামুন হোসেন, বার্তা সম্পাদক ইয়াসিন আলি, পাটকেলঘাটা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. রিপন হোসাইন, সাংবাদিক মুকুল হোসেন, সাংবাদিক মইনুল আমিন মিঠু, ডা. ঠাকুরপদ, ব্যবসায়ী তোফাজ্জেল হোসেন, অনারুল, সাইফুল, রিপন, উজ্বল, ফারুকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভা পরিচালনা করেন লাল সবুজের কথা অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. জাবের হোসেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, সংবাদপত্র হলো সমাজের প্রতিচ্ছবি। দেশ ও জাতির উন্নয়নে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। কোনো হলুদ সাংবাদিক যেনো প্রবেশ করতে না পারে এখানে। সামাজিক উন্নয়ন, এলাকার উন্নয়ন, সরকারের প্রচারণা করতে হবে।

বক্তরা আরো বলেন, আধুনিক সাতক্ষীরার স্বপ্নদ্রষ্টা ছিলেন স. ম আলাউদ্দীন। তিনি বেঁচে থাকতে সাতক্ষীরাবাসির জন্য অনেক কাজ করে গেছেন। যার জন্য এখনো আমরা তাকে স্মরণ করি। তিনি আমাদের অন্তরে যুগ যুগ ধরে বেঁচে থাকবেন।

বক্তারা বলেন, লাল সবুজ মানে দেশের কথা, মুক্তিযুদ্ধের স্বপক্ষের কথা বহন করে। সে অর্থে লাল সবুজের কথা অনলাইন পত্রিকাটি উন্নয়নের সহযোগী হবে বলে আশা করছি।
এসময় বক্তরা পাবনার সাংবাদিক সুবর্ণা নদীকে হত্যার বিচার দাবি করেন। স. ম আলাউদ্দীন, মানিক সাহা, হুমায়ূন কবিরসহ অসংখ্য সাংবাদিকদের হত্যা করা হয়েছে। এসব হত্যাকা-ের বিচার করতে হবে।

প্রধান অতিথি লায়লা পারভীন সেঁজুতি বলেন, আজকের এই আয়োজন ‘লাল সবুজের কথা’ অনলাইন পত্রিকাটিকে সমৃদ্ধ করবে এটা বলার অপেক্ষা রাখেনা। সাংবাদিকরা সামজের দর্পন বা আয়না স্বরুপ।

এসময় প্রধান অতিথি দৈনিক পত্রদূত পত্রিকার কথা তুলে ধরে বলেন, আমি এমন একটি পরিবারে জন্ম গ্রহণ করেছি, শুধু সাংবাদিকতা নয় বাবার চিন্তা-চেতনা ও ভাবনা ছিলো সাধারণ মানুষের পাশে থাকা। এই চেতনা আমি আমার ছোটবেলা থেকে দেখে দেখে বড় হয়েছি। যেদিন আমার বাবা শহীদ হন তারপর থেকে বাবার চিন্তা চেতনাকে আমি নিজের মধ্যে লালন করতে থাকি। তারপর আমি অনেক ছোট বয়সে দৈনিক পত্রদূত পত্রিকার হাল ধরি।

এসময় তিনি আরো বলেন, সংবাদ সেটি, যেটি ঘটেছে সেটি নয়। সংবাদ সেটি যেটি ভেতরে এখনো লুকায়িত রয়েছে, যেটি ঘটতে পারে সেটিই সংবাদ। সেই সংবাদকে বের করা সাংবাদিকের সব থেকে বড় চ্যালেঞ্জ। জীবনের প্রতিটি ক্ষেত্রে এই চ্যালেঞ্জ নিয়ে সাংবাদিকদের সামনে এগিয়ে যেতে হয়।
দল-মত নির্বিশেষে আমাদেরকে এগিয়ে আসতে হবে। সাংবাদিকতা করতে গেলে ঝুকি থাকবে, সেটি মেনে নিয়েই সামনে অগ্রসর হতে হবে।

এসময় তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকারে উন্নয়নের কথা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। তথ্য প্রযুক্তির অবাধ বিচরণ আমাদের অনেক এগিয়ে নিয়েছে। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে।

মিডিয়ার ভূমিকা অনেক বেশি। এখানে তাৎক্ষণিক সংবাদ পরিবেশন করা যায়। এসময় তিনি ‘লাল সবুজের কথা’ অনলাইন পত্রিকার সাফল্য কামনা করেন।
Share
Location Satkhira District, Bangladesh
Next
This is the most recent post.
Previous
পুরাতন পোস্ট

YASIN ALI

Post A Comment:

0 comments: